২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



মৃ’ত্যুর মিছিলে আরও ২৩৯ জন

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও ২৩৯ জনের মৃ’ত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মৃ’ত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৫৫ জনে। 

গতকাল ২৮ জুলাই সকাল ৮টা থেকে আজ ২৯ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৫ হাজার ২৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জনে।

উল্লিখিত সময়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩৩৬ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১০ লাখ ৫০ হাজার ২২০ জন।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪৩টি ল্যাবে ৫২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ৯৮২টি। এ নমুনায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৩৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২৩ জন ও নারী ১১৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৭৫০ জন ও নারী ছয় হাজার ৫০৫ জন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেবে ২০ বছরের মধ্যে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ৪৫ জন, বরিশাল বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে নয়জন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৯ জুলাই,২০২১/মিলাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k