৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই সফর, ১৪৪৩ হিজরি



ম্যাসেজ পেয়েও মিলছে না টিকা

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

টিকা গ্রহণের জন্য মোবাইলে ম্যাসেজ পেয়ে সকাল থেকে লাইনে দাঁড়িয়েও মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে মিলছে না টিকা। করোনা ভাইরাসের টিকার ৫০টি ডোজ থাকলেও তা বেলা সাড়ে ৯টার ভেতরে শেষ হয়ে যায়। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও মেলেনি টিকা অভিযোগ টিকা নিতে আসা ব্যক্তিদের।

উপজেলার সোনাপুর গ্রামের রহিমা খাতুন অভিযোগ করেন মোবাইলে ম্যাসেজ পেয়ে তিনি করোনা ভাইরাসের ১ম ডোজ টিকা নেয়ার জন্য সকাল ৭টা থেকে লাইনে দাঁড়িয়ে আছেন।

কিন্তু দায়িত্বে থাকা হাসপাতালের লোকজন লাইনে না দাঁড়িয়ে অবৈধ্যভাবে নিজের পরিচিত জনদের আগে টিকা দিয়ে দেয়ার কারণে আমরা সাধারণ মানুষ সকাল থেকে দাঁড়িয়ে থেকেও টিকা পাচ্ছিনা। শেষে সকাল ১০টার দিকে আমাদের বলল টিকা শেষ আপনারা চলে যান টিকা এলে আপনাদের জানানো হবে। এ রকমভাবে মোবাইলে ম্যাসেজ আসার পরেও টিকা না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেককে। তারা কবে টিকা পাবে এরও নিশ্চয়তা পাচ্ছেনা টিকা গ্রহীতারা।

মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজিবুর রহমান বলেন, টিকা কম থাকার কারণে এ রকম অপ্রীতিকর ঘটনা ঘটেছে। পরবর্তীতে ম্যাসেজ পাওয়ার পরে আগে এলে আগে পাবেন ভিত্তিতে টিকা দেয়া হবে। আর যেসব টিকা গ্রহীতা টিকা না থাকায় ম্যাসেজ পাওয়ার পরেও টিকা পায়নি তাদের পরবর্তীতে টিকা দেয়া হবে। আমরা ইতোমধ্যে টিকার চাহিদা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। আশা করি কয়েক দিনের মধ্যে আমরা ১ম ডোজের টিকা পেয়ে যাব।

তিনি আরও জানান, গতকাল থেকে আমরা ২য় ডোজের টিকা দিচ্ছি কিন্তু দুঃখের বিষয় যথাসম্ভব আমাদের ২য় ডোজের টিকাও শেষ হয়ে যাবে। মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব অনুযায়ী ২য় দফায় গত মঙ্গলবার পর্যন্ত উপজেলার ৮ হাজার ৪০০ জন করোনা ভাইরাসের ১ম ডোজ টিকা পেয়েছেন।

গত ১১ জুলাই করোনার ২য় দফা সিনোর্ফামের টিকা দেয়া শুরু হয় গত ১০ আগস্ট পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা টিকার ৩ হাজার ভয়েল পেয়েছেন। ভয়েল প্রতি ২ জন করে ৬ হাজার জনকে টিকা দেয়া হয়েছে। তাছাড়া ইউনিয়ন পর্যায়ে গণটিকার আওতায় ২ হাজার ৪০০ জনকে টিকা দেয়া হয়েছে। ২য় ডোজে টিকা পেয়েছেন ১০০ ভয়েল যা ১০ জন করে ১ হাজার জনকে দেয়া হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১২ আগস্ট, ২০২১/মিলাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k