১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



রাস্তা থেকে জিয়াউর রহমানের নামফলক নামালো বাল্টিমোর সিটি

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাল্টিমোর সিটির রাস্তা থেকে বাংলাদেশের সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের নাম অপসারণ করলো বাল্টিমোরের মেয়র অফিস।

বাল্টিমোরের ২০০ ওয়েস্ট সারাটগা স্ট্রিটে গত জুন মাসে ‘জিয়াউর রহমান ওয়ে’ নামফলক লাগানো হয়েছিল। গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বাল্টিমোর সিটির কর্মকর্তারা সেটি খুলে নিয়ে যান।

মেয়রের নির্দেশে সিটির ট্রান্সপোর্টেশন ডিভিশনের কর্মকর্তারা ওই নামফলকটি সরিয়ে নিয়ে গেছেন স্থানীয় বাসিন্দা এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার মনসুর।

খন্দকার মনসুর বলেন, জিয়াউর রহমান একজন ঠাণ্ডা মাথার ঘাতক। তার নামে ওই সড়কের নামকরণের পর আমরা মেয়র অফিসে আপত্তি জানিয়েছিলাম। অবশেষে সিটি মেয়র ব্র্যান্ডন এম স্কট অনুধাবন করেছেন যে এমন একজন মানুষকে এভাবে সম্মান জানানো উচিত হয়নি।

প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের উল্লাসের মধ্যে গত ২০ জুন নগর প্রশাসনের পক্ষ থেকে ওই নামফলক উন্মোচন করা হয়েছিল। সেটি সম্ভব হয়েছিল ম্যারিল্যান্ড স্টেট বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য এবং স্থানীয় ব্যবসায়ী মোহাম্মদ কাজলের চেষ্টায়।

এ ব্যাপারে মোহাম্মদ কাজল বলেন, আমি সিটি মেয়রসহ সংশ্লিষ্ট সকলের কাছে জানতে চেয়েছি বিষয়টি।

সিটি ট্রান্সপোর্টেশন ডিভিশনের একজন কর্মকর্তা আমাকে বলেছেন, একটি মহল জিয়াউর রহমান সম্পর্কে নানা তথ্য দিয়েছেন এবং তারা বলেছেন যে, এই নামফলক না সরালে কমিউনিটিতে বড় ধরনের দুঃখজনক পরিস্থিতির অবতারণা হতে পারে।

সৌজন্য: ভোরের কাগজ

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k