২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই সফর, ১৪৪৩ হিজরি



রোজিনা ইসলামকে হেনস্তা করায় শাবিপ্রবি ইয়ুথ জার্নালিস্ট ফোরামের নিন্দা

শাবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ মে, ২০২১

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও হয়রানির ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রতিবাদ জানিয়েছে ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা।

মঙ্গলবার (১৮ মে) ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের শাবিপ্রবি শাখার সভাপতি মোয়াজ্জেম আফরান ও সাধারণ সম্পাদক হাবিব রহমান এক যৌথ বিবৃতিতে এই ঘটনার নিন্দা জানিয়ে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি ও ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দীর্ঘ সময় আটকে রেখে হেনস্তা করা ও শারীরিকভাবে লাঞ্ছনার ঘটনা অত্যন্ত অমানবিক। এ ঘটনা প্রমাণ করে করে মাঠ পর্যায় থেকে সচিবালয়ে কোথাও আর সাংবাদিকরা নিরাপদ নয়। এতে দিন দিন গণমাধ্যমের স্বাধীনতা সংকুচিত হচ্ছে। সাংবাদিকদের সাথে এ ধরণের আচরণ কোনভাবেই কাম্য নয়।

এই ঘটনা স্বাধীন সাংবাদিকতার উপর আঘাত উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দ্রুততম এই ঘটনার সুষ্ঠু বিচার না হলে স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে এটি খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৯ মে,২০২১/হামিদা






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k