২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি



রোহিতের দিকে তাকিয়ে সৌরভ

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

ভালো ক্রিকেটার আর ভালো অধিনায়ক যে এক নয়, সেটি বেশ ভালোভাবেই বুঝতে পেরেছে ভারত। ক্রিকেটার হিসেবে বিরাট কোহলি লেটার মার্ক পেলেও অধিনায়ক কোহলির অর্জনের খাতা শূন্যই বলতে হবে।

২০২২ সাল থেকে ২০৩১, এই ১০ বছরে আইসিসির মেগা ইভেন্ট হবে প্রতি বছরেই। ১০টি টুর্নামেন্টের প্রতিটির দাবিদার থাকবে ভারত। ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফির পর বড় কোন ট্রফি জয়ের স্বাদ না পাওয়া ভারত শিরোপা জিততে এবার অধিনায়কত্বে পরিবর্তন এনেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি ভারত। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে তারা। এই টুর্নামেন্টের পর কোহলির পরিবর্তে সদা বলের দুই ফরম্যাটের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মা।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর সভাপতি সৌরভ গাঙ্গুলি মনে করেন, রোহিতের হাত ধরেই এই ১০ বছরে একাধিক শিরোপা জিতবে ভারত।

সৌরভ বলেন, ‘২০২২ সাল থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছরই কোনো না কোনো বিশ্ব চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে এবং প্রতিটি আসরেই ভারত দাবিদার থাকবে। ২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত পরাজিত হয় এবং ২০২১-এ গ্রুপ স্টেজেই তারা ছিটকে যায়। তবে বাকি ভারতীয় সমর্থকদের মতো আমারও বিশ্বাস ভারত আগামী টুর্নামেন্টগুলোর কয়েকটি জিতবে। তবে হ্যাঁ, সব ট্রফি জেতা সম্ভব নয়।

সঙ্গে যোগ করেন সৌরভ, ‘ভবিষ্যৎ নিয়ে আগে থেকে কিছু বলা খুবই কঠিন কাজ। তবে ভারত কিন্তু বেশ শক্তিশালী দল। দলের কোচ খুবই ভালো এবং ভারতীয় দল একজন দক্ষ নতুন অধিনায়কের হাতে রয়েছে।’

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k