১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



লকডাউনে গরিবের জন্য কত টাকা বরাদ্দ?

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
ছবি সংগৃহীত

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সারা দেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। আজ সোমবার থেকে ‘সীমিত’ পরিসরে আর বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন শুরু হচ্ছে।

এদিকে করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে চলমান লকডাউনে দরিদ্র, দুস্থ, অসচ্ছল ও কর্মহীন জনগোষ্ঠীকে মানবিক সহায়তা দিতে ২৩ কোটি ৬ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। 

দেশের ৬৪টি জেলার অনুকূলে রোববার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেয়া হয়েছে বলে আজ সোমবার (২৮ জুন) মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত এই বিধিনিষেধের মধ্যে পণ্যবাহী গাড়ি ও রিকশা ছাড়া সারাদেশে গণপরিবহন বন্ধ থাকবে। সব শপিং মল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র খুলবে না। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা নাগাদ শুধু খাবার বিক্রি করতে পারবে।

হেল্পলাইন ‘৩৩৩’ এ যুক্ত হচ্ছে জরুরি খাদ্য সেবা!

৩৩৩ নম্বরে ফোন করলে মানবিক সহায়তা পাওয়ার যোগ্য ব্যক্তিদের এই বরাদ্দ থেকে খাদ্যসহায়তা হিসেবে চাল-ডাল-তেল-লবণ-আলু ইত্যাদি দিতে হবে বলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দপত্রে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে গত বছর ২৬ মার্চ থেকে সারা দেশে কঠোর লকডাউন জারি হয়, যা প্রায় দুই মাস চলে। বিধিনিষেধের মধ্যে কাজ হারানো নিম্ন আয়ের মানুষকে সহায়তা দিতে তখন থেকেই বিভিন্ন উদ্যোগ নিয়ে আসছে সরকার।

এর অংশ হিসেবে জরুরি সেবার ফোন নম্বর ৩৩৩ এ কল করে কেউ সাহায্য চাইলে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৮ জুন,২০২১/আহাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k