৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই সফর, ১৪৪৩ হিজরি



লকডাউন বাস্তবায়নে সিলেটে বাঁশ দিয়ে ব্যারিকেড

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

সাত দিনের সর্বাত্মক লকডাউনের মধ্যেখানে সিলেটে দু’দিন ঢিলে-ঢালাভাবে চলার পর লকডাউনের ৬ষ্ট দিনে সিলেট নগরীতে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। নগরীর বিভিন্ন সড়কে বাঁশ, দড়ি দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে।

আজ সোমবার থেকে নগরীর সকল প্রবেশদ্বারে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে রাস্তা।

লকডাউন বাস্তবায়নে রাস্তায় নামা যানবাহন ও যাত্রীদের কোনো রকম ছাড় দিচ্ছে না পুলিশ। অতি প্রয়োজন ছাড়া বের হওয়া লোকজনকে রাস্তা থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে বাসায়। যানবাহনের বিরুদ্ধেও দেয়া হচ্ছে মামলা।

মুভমেন্ট পাস বা জরুরি সেবাদানের সাথে জড়িতদের পরিচয়পত্র দেখে তাদের ব্যারিকেড পার হওয়ার সুযোগ দিচ্ছে।

এদিন সকাল থেকে নগরীর আম্বরখানা, মদিনা মার্কেট, হুমায়ূন রশিদ চত্বরসহ সবকটি প্রবেশদ্বারে বাঁশ বেঁধে রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। এছাড়া নগরীর ভেতরে কোর্ট পয়েন্টসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টেও দেয়া হয় ব্যারিকেড। ফলে ব্যারিকেডের ওপাশে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়। কিন্তু মুভমেন্ট পাস বা পরিচয়পত্র ছাড়া কাউকে ব্যারিকেড পার হতে দেয়া হয়নি। এনিয়ে পুলিশের সাথে মোটর সাইকেল ও প্রাইভেট কার চালকদের দিনভর বাগবিতণ্ডাও হয়েছে।

এদিকে নগরীর কোর্ট পয়েন্ট, চৌহাট্টা, সুবিদবাজার, রিকাবিবাজারসহ বিভিন্ন এলাকায় যানবাহন ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেছে  পুলিশ। অতি প্রয়োজন ছাড়া কেউ বের হয়েছেন মনে হলেই তাকে যানবাহন থেকে নামিয়ে দেয়া হয়েছে।

কয়েকজন পথচারীর সাথে কথা হলে তারা বলেন, এ রকম সড়কে বাঁশ দিয়ে রাস্তা আটকাতে টিভিতে দেখিছি । সিলেটে আগে এ রকম বাঁশ দিয়ে রাস্তা আটকাতে দেখিনি। ই তো দেখি ‘বাঁশ’ ডাউন করা হয়ে গেছে।

এব্যাপারে সিলেটে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোর্তিময় সরকার সিলেট প্রতিদিনকে বলেন, লকডাউন মানতে এসএমপির উদ্যোগে সড়কে বাঁশ টানানো হয়েছে। শুধু জরুরী সেবার গাড়িগুলো যেতে দেওয়া হচ্ছে।

কাগজপত্র ও মুভমেন্ট পাস না থাকায় বেশ কিছু প্রাইভেট কার, মোটর সাইকেল, অটোরিকশার বিরুদ্ধে পুলিশকে মামলা দিতে দেখা গেছে। রিকশা চলাচলেও বাঁধা দিয়েছে পুলিশ।

পুলিশের কড়াকড়ির কারণে অন্যান্য দিনের চেয়ে গতকাল সোমবার নগরীতে যান চলাচল ছিল কম। তবে সবজি বাজারে ছিল ভিড়।

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k