৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



লঞ্চে আগুন: হতাহতদের তালিকা চায় হাইকোর্ট

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
ফাইল ছবি

ঝালকাঠির সুগন্ধানদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান ১০ নামের লঞ্চে আগুন লাগার ঘটনায় হতাহতদের তালিকা চেয়েছে হাইকোর্ট। একইসঙ্গে আহতদের মধ্যে কেউ চিকিৎসা সহায়তার জন্য অর্থ চাইলে জেলা প্রশাসককে তা বিবেচনা করতে বলা হয়েছে।

এছাড়া তদন্ত প্রতিবেদন ৩০ দিনের মধ্যে হাইকোর্টে দাখিল করতে বলা হয়েছে। দেশের লঞ্চ, জাহাজের ফিটনেসসহ আইন অনুযায়ী প্রয়োজনীয় সবকিছু আছে কি না- সে বিষয়ে বিস্তারিত প্রতিবেদন ৯০ দিনের মধ্যে হাইকোর্টে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে করা দুটি রিটের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন। আইনজীবী ইউনুছ আলী আকন্দ ও আইনজীবী অনীক আর হক।

এর আগে, গত রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। এরপর দিন সোমবার ডিসেম্বর লঞ্চ, জাহাজসহ নৌযানের ইঞ্জিনের বিষয়ে যাবতীয় তথ্য চেয়ে এবং আগুন লাগার ঘটনায় হতাহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা আইনজীবী সৌমিত্র সরদার অপর রিটটি করেন। রিটের বিবাদীরা হচ্ছেন—নৌপরিবহন সচিব, বিআইডব্লিওটিএর চেয়ারম্যান ও লঞ্চের মালিক হামজালাল শেখকে।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k