১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



শফি চৌধুরীকে বিএনপি থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
শফি আহমেদ চৌধুরী


দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বিএনপির সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতা শফি আহমেদ চৌধুরীকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।  

আজ শনিবার (১৯ জুন) রাতে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক শফি আহমেদ চৌধুরীকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক দল থেকে বহিষ্কার করা হয়েছে।


আরও পড়ুনঃ শোকজের জবাবে যা বললেন বিএনপি নেতা শফি চৌধুরী


বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ‘দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা অমান্য করার প্রেক্ষিতে গত ১৫ জুন শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল।

উক্ত নোটিশের জবাবে তার বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজনক হয় নাই বিধায় তাকে বহিস্কারের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ’

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সিলেট-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। ২২ মে দলটির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলের এ সিদ্ধান্ত অমান্য করে শফি আহমেদ চৌধুরী সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে ১৫ জুন স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর ১৫ মার্চ এই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনার কারণে কিছুটা দেরিতে এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৪ জুন প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ হবে ২৫ জুন সকালে। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ এই তিন উপজেলা নিয়ে গঠিত এ সংসদীয় আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার। মোট ভোটকেন্দ্র ১৪৯টি।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৯ জুন,২০২১/সিয়াম






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k