২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



শহীদ উদ্দিনের কর্নেল পদবি বাতিল

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১০ মে, ২০২১

লন্ডনে সপরিবারে পলাতক থাকা দণ্ডপ্রাপ্ত সাবেক সেনা কর্মকর্তা কর্নেল (অব.) শহীদ উদ্দিন খানের কর্নেল পদে ভূতাপেক্ষ পদোন্নতি এবং অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করেছে সরকার।

গত ৩ মে রাষ্ট্রপতির আদেশক্রমে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই বাতিলাদেশ দেওয়া হয়।


আরও পড়ুনঃ বন্ধ হল নেপালের সঙ্গে ফ্লাইট চলাচল


প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইতিপূর্বে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ১৪ ডিসেম্বর ২০০৯ তারিখে জারীকৃত প্রজ্ঞাপনের ছকের ৩৫ নম্বর ক্রমিকের বিএ-২৪২৮ কর্নেল মো. শহীদ উদ্দিন খাঁন, পিএসসি (অব.)-এর বরখাস্তের পরিবর্তে স্বাভাবিক অবসর সংক্রান্ত আদেশ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ২৩ মার্চ ২০১০ তারিখে জারীকৃত প্রজ্ঞাপনের ছকের ঘ-এর ৩৫ নম্বর ক্রমিকে বর্ণিত কর্মকর্তার কর্নেল পদে ভূতাপেক্ষ পদোন্নতিসহ অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করা হলো।

শহীদ উদ্দিন খানের বিরুদ্ধে প্রবাসে পলাতক থাকা অবস্থায় রাষ্ট্রবিরোধী বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে বিভিন্ন টকশোতে সেনাবাহিনী, সশস্ত্র বাহিনী সম্পর্কে বিষোদগারমূলক বক্তব্য দিয়ে আসছিলেন মো. শহীদ উদ্দীন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সামরিক উপদেষ্টা ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিষোদগারমূলক বক্তব্য দিচ্ছিলেন তিনি।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১০ মে,২০২১/সিয়াম

 





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k