১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



শাবি শিক্ষার্থী ছাব্বির হত্যায় সিলেটে বাইপাস সড়ক নির্মাণের আহ্বান

শাবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ মে, ২০২১

সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় বেপরোয়া গতির ট্রাকের চাপায় নিহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ১ম বর্ষের মেধাবী ছাত্র সাব্বির হত্যা মামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

একই সাথে ট্রাক চলাচলের জন্য বাইপাস সড়ক নির্মাণসহ ৪ দফা দাবি জানিয়েছে তারা।

আজ সোমবার(২৪ মে) দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাম্প্রতিক সময়ে সিলেটের সুবিদবাজার পয়েন্টে বেপরোয়া ট্রাক চলাচলের কারণে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী সাব্বির মৃত্যুবরণ করেন। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তীব্র ক্ষোভ ও সাব্বির হত্যার সুষ্ঠু বিচার চায়। একই সাথে সিলেটে বাইপাস সড়ক নির্মাণ করে ট্রাক চলাচলের জন্য বিকল্প রাস্তার দাবি তোলে। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ৪ দফা দাবি নিয়ে অনলাইনে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীদের দাবিসমূহ হলো- সাব্বির হত্যা মামলায় জড়িত ঘাতক ট্রাক ডাইভার ও ট্রাক মালিককে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা। সিলেটে প্রয়োজনীয় সকল বাইপাস তৈরি করাসহ ভারি যানবাহনের সর্বোচ্চ গতিসীমা ২০ কিমি./ঘণ্টায় নিয়ে আসতে হবে। এছাড়া বাইপাস সড়ক নির্মাণ হওয়া পর্যন্ত সকল প্রকার ভারি যানবাহন চলাচলের সময়সীমা রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত বেধেঁ দিয়ে ওভারটেকিং এ কঠোর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৪ মে,২০২১/হামিদা






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k