১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



শোকজের জবাবে যা বললেন বিএনপি নেতা শফি চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
শফি আহমেদ চৌধুরী


দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সিলেট-৩ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শাণোর নোটিশ দিয়েছিল কেন্দ্রীয় কমিটি।

দলের সিদ্ধান্ত না মেনে বিএনপির কেন্দ্রীয় এই নেতা গত মঙ্গলবার (১৫ জুন) স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।

গত মঙ্গলবার (১৬ জুন) রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে তিনদিনের সময় দিয়ে এ নোটিশের জবাব দিতে বলা হয়।

গতকাল শুক্রবার ওই নোটিশের জবাব দিয়েছেন শফি আহমদ চৌধুরী। তিনি বলেছেন, ‘জনতার চাপে’ তিনি নির্বাচন করছেন।

আজ শনিবার (১৯ জুন) বিএনপির নিয়মিত স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা করে তাকে দল থেকে বহিষ্কার করা হতে পারে। দলটির একাধিক সূত্র সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শফি আহমদ চৌধুরী বলেন, দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক স্বাক্ষরিত শোকজ নোটিশের জবাবে তিন পাতার একটি লিখিত জবাব দিয়েছি। নির্বাচন কেন করছি, রাজনৈতিক পরিস্থিতি- সবই বিস্তারিতভাবে বর্ণনা করেছি। আমি বিএনপির রাজনীতির একজন হিসেবে এই জবাব দিয়েছি। এখন দল সিদ্ধান্ত নেবে। তবে আমি নির্বাচন করছি, আমার নির্বাচনী এলাকার জনগণের চাপ আছে নির্বাচন করতে। চিঠিতেও এ বিষয়টি বলেছি। এটাই আমার জীবনের শেষ নির্বাচন। একই সঙ্গে কী কারণে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রার্থী হয়েছেন, সে বিষয়ে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেন।

ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী ছাড়াও এখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতিকুর রহমান ও বাংলাদেশ কংগ্রেসের মনোনীত প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া রয়েছেন। গত বৃহস্পতিবার দুই স্বতন্ত্র প্রার্থী ফাহমিদা হোসেন ও শেখ জাহিদুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

উল্লেখ্য: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ এই আসনের পরপর আওয়ামী লীগের দলীয় তিন তিনবারের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ের পক্ষ থেকে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া সিলেট-৩ আসনের উপনির্বাচনে আগামী ২৪ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এরপর আগামী ২৮ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৯ জুন,২০২১/খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k