৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই সফর, ১৪৪৩ হিজরি



শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

প্রথম বারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আজ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর ১টায় মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ২-০ ব্যবধানে জিতে ২২ বছরের অপেক্ষার অবসান ঘটালো টাইগাররা। সুবাদে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ নিশ্চিত হয় স্বাগতিকদের।

প্রথম ওয়ানডেতে ৩৩ রানে জিতেছিল তামিম ইকবালের দল।

এদিন মুশফিকের রহিমের সেঞ্চুরিতে আসে লড়াকু পুঁজি। যদিও ২৪৬ রানের পুঁজি ওয়ানডেতে তেমন কিছু নয়। তবে মিরপুরের উইকেটে এই সংগ্রহও যে অনেক, সেটিই প্রমাণ হলো আবার।

বাংলাদেশের স্পিন ও পেসে ধুঁকতে ধুঁকতে শ্রীলঙ্কা করতে পারল না দেড় শও। আর বাংলাদেশ মাতল সিরিজ জয়ের আনন্দে।

দ্বিতীয় ম্যাচটি জিতে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলেও শীর্ষে উঠে গেলো বাংলাদেশ। যেখানে ৮ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৫০ পয়েন্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে অনেক সুখস্মৃতি আছে বাংলাদেশের। তবে তাদের বিপক্ষে এর আগে কখনোই ওয়ানডে সিরিজ জিততে পারেনি টাইগাররা।

ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার রয়েছে ৪০টি করে পয়েন্ট। শেষ ম্যাচ জিতলে তাদের সঙ্গে ব্যবধান আরও বাড়াতে পারবে বাংলাদেশ।


সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৮.১ ওভারে ২৪৬ (তামিম ১৩, লিটন ২৫, সাকিব ০, মুশফিক ১২৫, মোসাদ্দেক ১০, মাহমুদউল্লাহ ৪১, আফিফ ১০, মিরাজ ০, সাইফ ১১, শরিফুল ০, মুস্তাফিজ ০*; উদানা ৯-০-৪৯-২, চামিরা ৯.১-২-৪৪-৩, হাসারাঙ্গা ১০-১-৩৩-১, শানাকা ৭-০-৩৮-০, সান্দাক্যান ১০-০-৫৪-৩, ধনাঞ্জয়া ৩-০-২৩-০)।


শ্রীলঙ্কা:  ৪০ ওভারে ১৪১/৯  (গুনাথিলেকা ২৪ , পেরেরা ১৪ , নিশানকা ২০, মেন্ডিস ১৫, ধনঞ্জয়া ১০, বান্দারা ১৫ , শানাকা ১১, হাসারাঙ্গা ৬, উদানা ১৮*, সান্দাকান ৪ , চামিরা ৪*; মিরাজ ৩/২৮ , শরিফুল ১/৩০, তাসকিন ০/২৭ , মোস্তাফিজ ৩/১৬ , সাকিব ২/৩৮ , মোসাদ্দেক ০/৩)
ফল: ডি/এল মেথডে বাংলাদেশ রানে  ১০৩ জয়ী।


সিরিজ: তিন ম্যাচ সিরিজে এক ম্যাচ বাকি থাকতে বাংলাদেশ জয়ী।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৫ মে,২০২১/মুস্তাক






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k