১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ মে, ২০২১

দেশে চলমান লকডাউনের মধ্যে আগামী ২৯ মে পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৭ মে) দুপুর ১২টায় শিক্ষামন্ত্রীর এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সোমবার (২৫ মে) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে শিক্ষামন্ত্রী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন।

এর আগে রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন অধিশাখা থেকে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কিছু শর্ত যোগ করে ৩০ মে মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। অর্ধেক আসন খালি রেখে আন্তঃজেলাসহ সব যানবাহন চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া হোটেল, রেস্তোরাঁ ও খাবার দোকানও খুলে দেয়া হয়েছে। অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে চলাচল শুরু করেছে লঞ্চ এবং ট্রেনও।

এদিকে চলমান লকডাউন শিথিল করায় শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেয়ার দাবি উঠেছে। করোনার কারণে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান চালুর বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়ার পরামর্শ বিশিষ্টজনদের।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকার কয়েক দফা শিক্ষা প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা করলেও মহামারী পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় দফায় দফায় ছুটি বাড়াতে হয়েছে। সর্বশেষ আরেক দফা ২৯ মে পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়েছে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৪ মে,২০২১/সামাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k