২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



সচিবদের নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠক

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১

দীর্ঘ চার বছর পর সব সচিবদের সঙ্গে বৈঠক করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৮ জুলাই) সকাল ১০টায় রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে এ  বৈঠক শুরু হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালি যোগ দিয়েছেন।

সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত যে স্বাধীনতা তা যেন কোনো ভাবেই ব্যর্থ না হয়। আমরা এ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব, উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে। ইতোমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আমাদের ভবিষ্যতে আরো অনেক দূর যেতে হবে এবং সেই পরিকল্পনাও আমরা নিয়েছি। যেমন পরিকল্পিত পরিকল্পনা বা ডেল্টা প্ল্যান। সেগুলো মাথায় রেখেই আমাদের উন্নয়নের পরিকল্পনা ও বাস্তবায়ন যাতে যথাযথভাবে হয়।

তিনি বলেন, আমাদের একটাই লক্ষ্য যে, একেবারে তৃণমূল পর্যায়ের মানুষগুলো তারা যেনও উন্নত জীবন পায়, দারিদ্র্যের হাত থেকে মুক্তি পায়।

অন্ন-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা-শিক্ষার সুযোগটা পায়। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেভাবেই যেন এগিয়ে যেতে পারে। সেভাবেই আমাদের কার্যক্রম চালাতে হবে এবং তার ভিত্তি আমরা তৈরি করেছি। যেটা ধরেই সামনে এগিয়ে যেতে হবে।

জানা গেছে, গত ৪ জুলাই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সচিব সভা করার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ওই দিনের সভা স্থগিত করা হয়। এখন লকডাউন তুলে দেওয়ায় বুধবার নতুন করে সচিব সভা অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায়, সচিবদের নিয়ে প্রতিবছর একটি বিশেষ সভা করেন দেশের সরকারপ্রধান। সচিব সভা করার এই রীতি প্রতিবছরই পালিত হয়। তবে কোনো কোনো বছর সরকারপ্রধান উপস্থিত না থাকলেও সভা অনুষ্ঠিত হয়। তবে এবার প্রধানমন্ত্রী সভায় উপস্থিত থাকার সম্মতি দেওয়ায় সভার গুরুত্ব বেড়েছে।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k