৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই সফর, ১৪৪৩ হিজরি



সন্তানকে বাঁচাতে সিংহের সাথে মায়ের লড়াই

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

শিশু সন্তানকে বাঁচাতে খালি হাতে সিংহের সঙ্গে লড়াই করলেন এক মা। বনের রাজার সঙ্গে লড়াইয়ে পাঁচ বছর বয়সি ছেলেকে প্রাণে বাঁচিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়া রাজ্যে এ ঘটনা ঘটে। মানুষখেকো সিংহটিকে পরে বনবিভাগের এক রেঞ্জার গুলি করে হত্যা করেন।

বনবিভাগ জানায়, ৩০ কেজি ওজনের সিংহটি পর্বত থেকে লোকালয়ে প্রবেশ করে এক বাড়ির উঠানে চলে আসে। সে সময় উঠানে পাঁচ বছর বয়সি ওই শিশুটি খেলছিল। সিংহটি শিশুটিকে কামড়ে ধরে নিয়ে যাওয়ার সময় ঘর থেকে বেরিয়ে আসেন মা। খালি হাতে তিনি সিংহটিকে কিল-ঘুষি মারতে থাকেন।

এভাবে তিনি সিংহটিকে পরাস্ত করে সন্তানকে বাঁচিয়ে নিয়ে আসেন। তবে সিংহের কামড়ে শিশুটির মাথা ও বুকে গুরুতর জখম হয়। এরপর চিকিৎসার জন্য তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান মা। পরবর্তীতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে ঘটনাটি জানানো হয়। ক্যালিফোর্নিয়ার বনবিভাগ তাদের এক কর্মকর্তাকে ওই বাড়িতে পাঠায়। বাড়িতে পৌঁছে ওই কর্মকর্তা দেখেন, একটি সিংহ ঘাঁটি গেড়ে বসে আছে। সিংহটি তখনো আক্রমণাত্মক ভঙ্গিতে হামলা চালানোর চেষ্টা করে।

বিবৃতিতে বনবিভাগ জানায়, গণমানুষের নিরাপত্তার স্বার্থে সিংহটিকে গুলি করতে বাধ্য হন ওই কর্মকর্তা। ডিএনএ টেস্টে প্রমাণ হয়েছে যে, ওই সিংহটিই শিশুটিকে আক্রমণ করেছিল।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k