২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



সিলেটে ভূমিকম্পে স্কুল ভবনে ফাটল পরিত্যক্ত ঘোষণা

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৯ জুন, ২০২১

আবারো দুই দফা ভূমিকম্পে সিলেটের একটি উচ্চবিদ্যালয়ের ভবনে ফাটল দেখা দিয়েছে। বর্তমানে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৮ জুন) দুপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিমের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে গত সোমবার (৭ জুন) সন্ধ্যা ৬টা ২৯ ও ৬টা ৩১ মিনিটে পরপর দু’বার ভূমিকম্প অনুভূত হয়।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিলো সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর এলাকায়। ভূমিকম্পের মাত্রা ছিলো ৩ দশমিক ৮।

সোমবার দুই দফা ভূমিকম্পে নগরের বন্দরবাজারস্থ রাজা জিসি হাইস্কুলের সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের নামে নির্মিত ওই ভবনে এই ফাটল দেখা দেয়।

ফাটলের খবর পেয়ে গতকাল মঙ্গলবার (৮ জুন) দুপুরে জেলা শিক্ষা ভবনের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিমের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম বলেন, ভবনটি প্রায় ২৮ বছর আগে তৈরি করা হয়েছিল। ওই সময় ভূমিকম্প সহনীয় মাত্রায় তৈরি করা হয়নি। ভূমিকম্পে ফাটল হওয়া কামরান ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।প্রয়োজনে ভূমিকম্প প্রতিরোধক আরেকটি ভবন তৈরি করা হবে।

রাজা জিসি হাইস্কুলের প্রধান শিক্ষক আবদুল মুমিত বলেন, ১৮৮৬ সালে রাজা জিসি হাইস্কুল স্থাপিত হয়। এ বিদ্যালয়ে ২০০৬ সালে একটি ভবন নির্মিত হয়। এ সময় ওই ভবনের নিচতলা পাকা করা হয়। ২০১৭ সালের দিকে দ্বিতীয়তলার কাজ সম্পন্ন হয়।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৯ জুন,২০২১/মাহি

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k