২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই সফর, ১৪৪৩ হিজরি



সিলেটে শাটডাউন উপেক্ষা করে আ.লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় গত ১ জুলাই থেকে থেকে সিলেটসহ সারাদেশে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু হয়েছে। চলমান সেই লকডাউন বা বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়েছে (১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত) মন্ত্রীপরিষদ বিভাগ। 

এতে উল্লেখ রয়েছে- জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে’।

 ছবি হাবিবুর রহমান হাবিবের ফেসবুক আইডি থেকে



এদিকে করোনাভাইরাসে সরকারের দেয়া কঠোর লকডাউনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কঠোর অবস্থায় থাকায় শ্রমজীবী মানুষজনও এই কঠোর বিধিনিষেধ মেনে নিয়েছেন জীবন বাঁচানোর জন্য। কিন্তু সিলেটে এর ঠিক উল্টোটাও দেখা গেছে।

আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। লকডাউন চলাকালে সব ধরনের প্রচারণা বন্ধ রাখতে প্রার্থীদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন

তবে নির্বাচন কমিশনের এই নির্দেশনা মানছেন না আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব।

বিধিনিষেধ ভঙ্গ করে নির্বাচনী এলাকা (দক্ষিণ সুরমা,ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে) গণজমায়েত, নির্বাচনী প্রচারণা,সভায় বিশাল বহর নিয়ে অংশ নিচ্ছেন তিনি।

গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভা এমনকি নির্বাচনী কার্যালয় উদ্বোধন থেকে শুরু করে নেতাকর্মী নিয়ে গণসংযোগ করছেন তিনি। তবে এই কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মানা হয়নি।

সচেতন মহলের অভিযোগ চলমান এই লকডাউনে ঘরের বাইরে বের হয়েই মামলা ও জরিমানার মুখে পড়ছেন সাধারণ মানুষ। অথচ রাজনৈতিক নেতারা, বিশেষত ক্ষমতাসীন দলের নেতারা এবং জনপ্রতিনিধিরা লকডাউনের নিদের্শনা ভেঙে ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অংশ নিচ্ছেন বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে। জনসমাগম করে নির্বাচনী প্রচারণাও চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। এইসব নেতাদের ব্যাপারে এখনো উদাসিন প্রশাসন।


উল্লেখ্য,  চলতি বছরের ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মৃত্যুবরণ করেন। এরপর ১৫ মার্চ আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ নির্বাচনের মনোনয়নপত্র বাছাই হয় ১৫ জুন। নির্বাচনে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের হাবিবুর রহমান হাবিব, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক, বিএনপি থেকে বহিষ্কৃত শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরকার মার্কায় এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েন মোহাম্মদ মিয়া দলীয় ডাব প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তফসীল অনুযায়ী ২৮ জুলাই ভোটগ্রহণ করা হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৯ জুলাই,২০২১/মিজান






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k