২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



সিলেট-৩ আসনে উপ-নির্বাচন: আবারও হাবিবের বিরুদ্ধে আতিকের অভিযোগ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ফের লিখিত অভিযোগ দিয়েছেন এই আসনের জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।

গতকাল বুধবার (৭ জুলাই) বেলা ২ টায় সিলেটের জেলা প্রশাসক ও সিলেট ৩ আসনের উপ নির্বাচনে নিয়োগপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলামের নিকট আতিকের পক্ষে অভিযোগটি দায়ের করেন তার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব মঈন ও মো. মামুনুর রশীদ মামুন।

লিখিত অভিযোগে রিটার্নিং কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, সিলেট ৩ আসনের উপনির্বাচনে সকল প্রার্থীর জন্য নির্বাচন কমিশন সমান সুযোগ-সুবিধা প্রদানের নির্দেশনা দিয়েছেন। এছাড়া এই করোনা পরিস্থিতিতে চলমান কঠোর লকডাউন চলাকালে (সংসদীয় আসন ২৩১) সিলেট-৩ এর উপনির্বাচনে গত ১ জুলাই থেকে সব ধরনের প্রচারণা বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়। নির্দেশনা মেনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমানসহ স্বতন্ত্র প্রার্থীরা সব ধরনের প্রচারণা থেকে বিরত রয়েছেন।

কিন্তু আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব নিষেধাজ্ঞা অমান্য করে নির্বাচনী এলাকার তিনটি উপজেলাতেই বিরামহীণভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তার প্রচারণার ছবিসহ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্টও করছেন হাবিব ও তাঁর কর্মীরা। হাবিব নিজে সকল কর্মসূচিতে উপস্থিত হয়ে বক্তব্যও প্রদান করছেন।

এমন পরিস্থিতিতে নির্বাচনী বিধিমালা অনুযায়ী আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া একান্ত আবশ্যক বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আতিক রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ করেন।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য এ আসনে আগামী ২৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৩ লাখ ৫২ হাজার ভোটার ১৪৯টি কেন্দ্রে ভোট দেবেন।

সিলেট-৩ আসনে উপনির্বাচনে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ৪ জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৮ জুলাই,২০২১/মিজান






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k