৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



সিলেট-৩ আসনে ভোট: প্রতি ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

করোনা পরিস্থিতিতে বার বার তফসিল ঘোষণা ও ভোট গ্রহণের তারিখ পেছানোর পর অবশেষে আগামীকাল ৪ সেপ্টেম্বর সিলেট-৩ (দক্ষিণ সুরমা,ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ) আসনে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচনের ভোটগ্রহণ।

এ আসনের উপ নির্বাচনে প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী এমদাদুল ইসলাম।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসন।
প্রতিটি উপজেলায় একজন করে অতিরিক্ত জেলা প্রশাসককে দায়িত্ব দিয়েছি। তারা নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন।’

তিনি আরও বলেন, ইতোমধ্যে নির্বাচনী সরঞ্জাম এসে পৌঁছেছে। ইতোমধ্যে আমরা সভা করেছি। এই নির্বাচনকে গ্রহণযোগ্য করার জন্য সংশ্লিষ্ট সবাই কাজ করবে। আমাদের মধ্যে সমন্বয় রয়েছে।


উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। যার সংসদীয় নং ২৩১। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি।

করোনায় আক্রান্ত হয়ে চলতি বছরের ১১ মার্চ সিলেট-৩ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হয়। এরপর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

গেল ২৮ জুলাই এ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে ভোট গ্রহণ স্থগিত করেন হাইকোর্ট। এরপর এক দফা পিছিয়ে আগামী ৪ সেপ্টেম্বর ভোট গ্রহণের তারিখ ধার্য করে নির্বাচন কমিশন।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k