২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন শফি চৌধুরী, দেশে আসছেন কাল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১
শফি আহমেদ চৌধুরী

ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ এই আসনের পরপর আওয়ামী লীগের দলীয় তিন তিনবারের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ের পক্ষ থেকে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৮ জুলাই আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এই আসনের উপ-নির্বাচনে  বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ না নিলেও  স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী।

আজ রবিবার (১৩ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর প্রেস সচিব রাজু আহমদ।

শিল্পপতি শফি আহমদ চৌধুরী চিকিৎসার জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তার ব্যক্তিগত সহকারি রাজু আহমদ রোববার বিকেলে জানান, স্যার এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হবেন। প্রার্থী হওয়ার জন্য ইতোমধ্যে দেশের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন তিনি। সোমবার বিকেলে তিনি সিলেট এসে পৌঁছবেন।

মঙ্গলবার (১৫ জুন) তিনি মনোনয়নপত্র জমা দিবেন। তার পক্ষ থেকে মনোনয়নপত্র উত্তোলন করে তা পূরণ করে জমার দেয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে।

শফি আহমদ চৌধুরী ২০০১ সালে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের কাছে পরাজিত হন তিনি।

গত শনিবার এই আসনে হাবিবুর রহমান হাবিবকে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছে আওয়ামী লীগ। এরআগে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি নিজেদের প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিককে প্রার্থী মনোনীত করে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া সিলেট-৩ আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৮ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৩ জুন,২০২১/মাহি

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k