১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



সিলেট-৩ উপনির্বাচন : রিটার্নিং অফিসার পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১

সিলেট-৩ আসনে উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। শনিবার (৩ জুলাই) নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ রদবদল করা হয়।

এতে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ ছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নির্বাচনী আসনের তিন উপজেলা দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সিলেট-৩ আসনে উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন সিলেটের আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের।

সস্প্রতি এ দুই কর্মকর্তা ছাড়াও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা শুক্কুর মাহমুদ, জৈন্তাপুর উপজেলা নির্বাচনী কর্মকর্তা আবুল হাসনাত ও বালাগঞ্জ উপজেলা নির্বাচনী কর্মকর্তা সোহরাব হোসেনসহ আরও কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। এ কারণে সিলেট-৩ আসনের উপনির্বাচনে নতুন করে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে কমিশন।

উল্লেখ্য, আগামী  ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। চলতি বছরের ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে এই আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ-উস সামাদ চৌধুরী মারা যান। এর পর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে হাবিবুর রহমান হাবিব, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিক, বিএনপি থেকে বহিষ্কৃত আলহাজ শফি আহমদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরকার মার্কায় ও বাংলাদেশ কংগ্রেসের জুনায়েন মোহাম্মদ মিয়া দলীয় ডাব প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৪ জুলাই,২০২১/খালেদ

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k