১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



হাবিপ্রবির অনলাইনে পরীক্ষা কাল

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

করোনা পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় অনলাইনেই পরীক্ষা নেয়ার প্রস্তুতি নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। আগামীকাল ৪ আগস্ট থেকে পরীক্ষা শুরু হবে বিশ্ববিদ্যালয়টিতে।

সে লক্ষ্যে পরীক্ষার রুটিন ও প্রকাশ করেছে অধিকাংশ অনুষদ ও বিভাগগুলো।

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়ার লক্ষ্যে গত ১৪ জুলাই থেকে হাবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এছাড়াও শিক্ষার্থীদের মোবাইলফোন ডেক্সটপ-ল্যাপটপ ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণের সুবিধার্থে টিউটরিয়াল ভিডিও প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের ডিন ও অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটির সদস্য অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, ‘সেশনজট কমানোর জন্য অনলাইনে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষার্থীদের দুটি অ্যাপ ব্যবহার করে পরীক্ষায় অংশ নিতে হবে। তাদের অনলাইন পরীক্ষা সহজ করতে ইতোমধ্যে ভিডিও টিউটরিয়াল প্রকাশ করা হয়েছে। পাশাপাশি আমার অনুষদসহ অন্যান্য অনুষদেও অনলাইনে কুইজ, মিড ও ডেমো পরীক্ষা নেয়া হয়েছে যাতে অনলাইন বিশ্ববিদ্যালয় পরীক্ষা ভীতি দূর হয়।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৩ আগস্ট, ২০২১/মিলাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k