১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



হৃদরোগ ইনস্টিটিউটে হাসান আজিজুল হক

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। ছবি : সংগৃহীত

প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে চিকিৎসার জন্য রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এর আগে গতকাল শনিবার (২১ আগস্ট) তাকে রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্স ঢাকায় আনা হয়।

প্রায় এক মাস ধরে অসুস্থ হাসান আজিজুল হক। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি হৃদরোগ ইনস্টিটিউটে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলামের অধীনে চিকিৎসাধীন।

হাসান আজিজুল হক বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও হার্ট, ডায়াবেটিস ও হাইপোন্যাট্রিমিয়া সমস্যায় ভুগছেন। এছাড়াও মাসখানেক আগে বাথরুমে পড়ে গিয়ে কোমরে আঘাত পান। এক্স-রে করে সেখানে হালকা ফ্র্যাকচার ধরা পড়ে।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে ঢাকায় আনার সময় বিমানবন্দরে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন।  ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে শিক্ষকতা শুরু করেন।  ২০০৪ সালে অবসরে যান।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k