১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



১৪ নভেম্বর শুরু দাখিল পরীক্ষা, আসছে এসএসসি পরীক্ষার রুটিন

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষার সময়সূচি  প্রকাশ, আগামী দুই দিনের মধ্যে আসছে এসএসসি পরীক্ষার সময়সূচি।


আগামী দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম। এই সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

তিনি জানান, আমরা একটি খসড়া সূচি মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ করা হবে।

এদিকে গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড।

সূচি অনুযায়ী আগামী ১৪ নভেম্বর কুরআন মাজিদ ও তাজভিদ ও পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), ১৮ নভেম্বর হাদিস শরিফ এবং ২১ নভেম্বর ইসলামের ইতিহাস, রসায়ন, তাজভিদ নসর ও নজম (মুজাব্বিদ গ্রুপ) এবং তাজভিদের (হিফজুল গ্রুপ) পরীক্ষা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

উল্লেখ্য, করোনার কারণে আটকে থাকা ২০২১ সালের এসএসসি পরীক্ষা শুরু ১১ নভেম্বর ও ২ ডিসেম্বর এইচএসসির শুরু করার প্রস্তুতি নিয়েছিল শিক্ষা বোর্ডগুলো। সেভাবে প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরীক্ষার রুটিন মন্ত্রণালয়ের অনুমোদন পেলে দু-এক দিনের মধ্যেই পরীক্ষার বিষয়ে বিস্তারিত ‘গাইডলাইন’ প্রকাশ করবে ঢাকা শিক্ষা বোর্ড। পরীক্ষা শেষ হওয়ার দেড় মাসের মধ্যে ফল প্রকাশের পরিকল্পনা রয়েছে বোর্ডের।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। দেড় বছর পর ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

সৌজন্য: আমার সংবাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k