১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি



৭১ এর পরাজিতরাই জাতির পিতাকে হত্যা করেছে, হানিফ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পিছনের কুশীলব কারা ছিল সেটার মুখোশ উন্মোচনের জন্য আমরা বারবার দাবি করেছি। যতদিন পর্যন্ত এই হত্যার পিছনের কুশীলবদের মুখোশ উন্মোচিত না হবে, ততদিন পর্যন্ত এই বাংলাদেশে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জাতি হিসেবে যে বিভাজন সৃষ্টি হয়েছে সেই বিভাজন কখনো দূর হবে না।

গতকাল রোববার (২২ আগস্ট) বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাঁওয়ে  উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বোচিত গ্রেনেড হামলার রায় খুব দ্রুত কার্যকর করা হবে। জননেত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহর মেহেরবানীতে তিনি বারবারই নতুন জীবন পান। এখন সময় এসেছে রায় কার্যকর করার। খুব শীঘ্রই ১৯ জনকে যাবজ্জীবন ও ১৯ জনকে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় বিএনপি-জামাতের মদদপুষ্ট কোনো জঙ্গিগোষ্ঠীর স্থান হতে পারে না।

৭৫ এর ১৫ আগস্ট নিয়ে হানিফ বলেন, বঙ্গবন্ধুর অপরাধ ছিল তিনি এ দেশের মানুষকে ভালবাসতেন, এ দেশ নিয়ে স্বপ্ন দেখতেন। বাংলাদেশ যেন বিশ্বে মাথা তুলে দাঁড়াতে না পারে, তাই ৭১ এর পরাজিতরাই জাতির পিতাকে হত্যা করেছে। আর সেই খুনিদের বিচার না করে ইন্ডেমনিটি আইন বাতিল করে তাদের পুরস্কৃত করেছেন জিয়াউর রহমান।

ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  সভাপতি শওকত আলী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুলের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা  সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য আজিজুস সামাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট ৩ আসনে  উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া প্রমুখ।

এছাড়া সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সুজন ও গীতা পাঠ করেন এস কে চন্দ্র  সজল।

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k